রূপগঞ্জে রাইস মিলে বয়লা বিস্ফোরণ, দগ্ধ দুই শ্রমিকের মৃত্যু

মোঃ রিপন মিয়া, নিজস্ব প্রতিবেদক রূপগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে সিটি গ্রুপ নামে একটি কোম্পানীর রাইস মিলে বয়লার বিস্ফোরণে দগ্ধ চারজনের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় দুই জন শ্রমিকের মৃত্যু হয়েছে।

রবিবার (২১ নভেম্বর) সকাল ৯টার দিকে দগ্ধ বেলায়েত হোসেন (৬০) ও শনিবার (২০ নভেম্বর) দিনগত রাতে হযরত আলী (৫০) নামে দুই জন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়।

তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. এসএম আইউব হোসেন।

তিনি জানান, নিহত দুই শ্রমিকের মধ্যে হযরত আলীর ৯৯ ও বেলায়েতের ৯৫ শতাংশ পোড়া ছিল। এখন ৬৫ শতাংশ দগ্ধ নিয়ে সিরাজুল ইসলাম (৬০) ভর্তি আছেন। তার অবস্থাও আশঙ্কাজনক। এর আগে, শনিবার দুপুর ২টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে।

এতে সিরাজুল ইসলাম, হযরত আলী, বেলায়েত ও রানা নামে চারজন শ্রমিক দগ্ধ হয়।

কারখানার সংশ্লিষ্টদের মাধ্যমে খবর পেয়ে রূপগঞ্জ, ডেমরা ও নারায়ণগঞ্জের ৫ ইউনিট বিকেল পাঁচটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। ফায়ার সার্ভিসের উপ-সহকারী (রূপগঞ্জ) পরিচালক তানহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, কারখানার সংশ্লিষ্টদের মাধ্যমে খবর পেয়ে রূপগঞ্জ, ডেমরা ও নারায়ণগঞ্জের ৫ ইউনিট বিকেল পাঁচটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন।

তিনি আরও জানান, চালের হিট মেশিন থেকে আগুনের সৃষ্টি হয়েছে। পাশেই চালের তুশের গুডাম থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দুই ঘন্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে সক্ষম হয়।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2021 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar
%d bloggers like this: