রূপগঞ্জের বখাটে সাদ্দাম ও তার সহযোগী সুফিয়ান আইসিটি মামলায় কারাগারে!

স্টাফ রিপোর্টার: ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় আত্মসমর্পণ করতে গিয়ে নারায়ণগঞ্জের রূপগঞ্জের সাদ্দাম হোসেন ওরফে বখাটে সাদ্দাম ও আবু সুফিয়ান অপর সহযোগীকে কারাগারে পাঠিয়েছে আদালত। গত শনিবার (২০ নভেম্বর) সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পেশকার শামীম আল-মামুন বিষয়টি জানিয়েছেন। ঢাকা সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে পাঠানো সাদ্দাম হোসেন রূপগঞ্জ উপজেলার গুতিয়াবো এলাকার আব্দুল হালীমের ছেলে ও আবু সুফিয়ান আলাউদ্দিনের ছেলে। আদালত সূত্র জানায়, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় সাদ্দাম হোসেন ও আবু সুফিয়ান আদালতে উপস্থিত হয়ে তাদের আইনজীবীর মাধ্যমে আত্নসমর্পন করে জামিন আবেদন করেন।

এরপর শুনানি শেষে আদালত জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠিয়ে দেন। জানা গেছে, রূপগঞ্জে উপজেলার গুতিয়াবো এলাকায় অবস্থিত শি-সেল প্রপ্রার্টিজ নামের একটি পার্কের পরিচালক ব্যবসায়ী আমান উল্লাহকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মিথ্যা ও আপত্তিকর বিভিন্ন ধরনের স্ট্যাটাস দেন সাদ্দাম হোসেন ও আবু সুফিয়ান নামের দুই যুবক।

আর এ অভিযোগে আমান উল্লাহ বাদী হয়ে ২০১৮ সালে ঢাকা সাইবার ট্রাইব্যুনালে একটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন। মামলা দায়েরের পর সাইবার ট্রাইব্যুনাল অভিযোগের প্রমাণ পেয়ে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত সাদ্দাম হোসেন ও আবু সুফিয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

এদিকে গুতিয়াব গ্রামবাসি সূত্রে জানা যায়, সাদ্দাম ও তার বাহীনি স্থানীয় জমি মালিকদের হয়রানি, চাঁদাবাজিসহ জবর দখলে লিপ্ত। এছাড়াও তার রয়েছে মাদক কারবারি সিন্ডিকেট। এর আগে গুতিয়াবো এলাকার আমান হত্যা মামলার এজাহারভুক্ত আসামী ছিলো সে। পরে পরিবারকে ভয় ভীতি দেখিয়ে ওই মামলা থেকে অব্যাহতি নেয়ার চেষ্টা করছে।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2021 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar
%d bloggers like this: