ছাত্রী হেনস্তার প্রতিবাদে জাবি শিক্ষার্থীদের দ্বারা বাস আটক

অমিত বিশ্বাস বাপি, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে হাফ ভাড়া নিয়ে হেনস্থার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেইটে বাস আটকে দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা ৷

বুধবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেইটে মিরপুর টু চন্দ্রাগামী ইতিহাস পরিবহন সার্ভিসের সব বাস আটকে দিয়ে প্রতিবাদ জানান বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশত সাধারণ শিক্ষার্থী। জানা যায়, মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে ক্যাম্পাস থেকে মিরপুর যাওয়ার পথে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আই আই টি বিভাগের এক নারী শিক্ষার্থী হেনস্থার শিকার হন।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, রাতে তিন বান্ধবীর সাথে মিরপুর যাওয়ার পথে ইতিহাস বাসের কন্ডাক্টরের সাথে আমাদের হাফ ভাড়া নিয়ে কথা কাটাকাটি হয়। আমার সাথে বাকি দুজন মিরপুর ২ ও মিরপুর ১০ এ নেমে যায়৷ এরপর বাস মিরপুর ১৩ তে গেলে সবাইকে নেমে যেতে বলে। আমি বাসের পেছনের দিকে বসায় সবার শেষে নামতে গেলে কন্ডাক্টর বাসের দরজা লাগিয়ে দেয় ৷

এরপর আমি ৯৯৯ এ কল দেয়ার চেষ্টা করলে এবং কাফরুল থানায় আমার বড় ভাই আছে জানালে দরজা খুলে দেয় এবং আমি নেমে যাওয়ার পর দ্রুত গতিতে বাস চলে যায়। আন্দোলনরত, দর্শন ২য় বর্ষের শিক্ষার্থী মাশুক বলেন, ইতিহাস বাসে ঘটে যাওয়া কাল রাতের ঘটনা কোনো সামান্য বিষয় নয়।

এটার যথাযথ বিচার হওয়া দরকার। আমাদের জনদুর্ভোগ সৃষ্টি করার কোনো ইচ্ছে নেই।

তাই আমরা এই রুটের সব বাস চলাচল নিশ্চিত রেখে, শুধুমাত্র ইতিহাস পরিবহনের বাসগুলোকে আটকে দিয়েছি। কোনো রকম হ্যারেজমেন্ট ছাড়া স্টুডেন্ট আইডি কার্ড প্রদর্শনপূর্বক হাফ ভাড়া নিশ্চিতকরণ এবং এ ধরনেরর ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয়, এজন্যই আমাদের এই প্রতিবাদ।

এ প্রসঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ ফিরোজ উল হাসান বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়টি সবেমাত্র অবগত হয়েছি। ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় বরাবর কোনো লিখিত অভিযোগ করেনি। তবে আমরা হাফ ভাড়ার বিষয়টি নিয়ে আলোচনা করছি। অল্প কয়েকদিনেই এ বিষয়ে সিদ্ধান্ত আসবে।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2021 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar
%d bloggers like this: