বিজ্ঞানীদের আশঙ্কা টোঙ্গার পরিবেশ দীর্ঘমেয়াদি ক্ষতির মুখে পরেছে স্ত্রীকে গলা কেটে হত্যা করেছে স্বামী জাবিতে নারী শিক্ষার্থীদের নিয়ে শাবিপ্রবি ভিসির মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ সাটুরিয়ায় গৃহবধূকে ধর্ষণচেষ্টার মামলায় গ্রেপ্তার-১ পূর্বাচলে হারিয়ে যাওয়া দুই যুবককে ৯৯৯ এর কলে উদ্ধার মানিকগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি!  ফুলপুরে সড়ক দুর্ঘটনায় এক শিশু নিহত মানিকগঞ্জে ভুল চিকিৎসা দিয়ে কলেজ ছাত্রকে হত্যার অভিযোগ! সাটুরিয়ায় সাবেক চেয়ারম্যানের ভাই মাদকসহ আটক জমি সংক্রান্ত বিরোধের জের রূপগঞ্জে গভীর রাতে ব্যবসায়ী প্রতিষ্ঠানে আগুন

বারদীতে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের লক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

সোনারগাঁ প্রতিনিধিঃ সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী( ২৮ শে নভেম্বর) অনুস্টিত হতে যাচ্ছে, যেহেতু বারদী ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছে লায়ন মাহবুবুর রহমান বাবুল। তাই বর্তমানে নির্বাচন হবে ৯টি ওয়ার্ডে মেম্বার ও সংরক্ষিত নারী আসনের মহিলা মেম্বার প্রার্থীদের মধ্যে আর সেই নির্বাচনে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনা করার লক্ষে আজ শুক্রবার সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত বারদী ইউনিয়নের সকল মেম্বার প্রার্থীদের একসাথে নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বারদী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জহিরুল হকের সভাপতিত্বে ও লায়ন মাহবুবুর রহমান বাবুলের নেতৃত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় বারদী ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সকল মেম্বার প্রার্থীদের উপস্থিতে নির্বাচনি আলোচনা করেন এবং প্রতিটা ওয়ার্ডের যে কয়জন প্রতিধন্দিতা করছেন সকলকে এক সাথে করে, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনা করার লক্ষে সবাইকে হাতে হাত মিলিয়ে নির্বাচন পরিচালনা করার আহবান করেন।

উক্ত সভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল বলেন, বারদী ইউনিয়নের গর্ব বার বার নির্বাচিত চেয়ারম্যান আমার বড় ভাই আলহাজ্ব মোঃ জহিরুল হকের নির্দেশে আমরা বারদীতে আমরা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে আজ সবাইকে এক সাথে করেছি এক ছাদের নিচে বসেছি।

তিনি আরও বলেন আমাদের বারদীর ৭০,০০০ হাজার জনগন ২৫ হাজার ভোটার রয়েছে বারদী বাসীর দোয়ার বরকতে আল্লাহ আমাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত করেছেন, বারদীর সকল জনগণ আমার প্রানের আত্মীয় আপনারা যারা মেম্বার প্রার্থী আছেন তারা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে কোনো প্রকার পেশী শক্তি বা বহিরাগতদের মাধমে যদি কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করেন জোর করে কেন্দ্র দখল করার চিন্তা স্বপ্নেও ভাবেন তবে সেটা হবে আপনাদের ভুল ধারনা, আমি এবং আমার বড় ভাই জহিরুল হক সাহেব আমাদের শরীরে একবিন্দু রক্ত থাকতে তা হতে দিবনা, বারদী ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ শতভাগ ভোটারদের উপস্থিতি থাকবে কেন্দ্রে আমাদের মা বোনেরা যাতে নির্ধিগ্নে ভোট কেন্দ্রে আসতে পারে তেমন একটি উৎসব মুখর পরিবেশ তৈরি করতে আপনারা সহযোগিতা করবেন এবং আইন শৃঙ্খলা বাহিনী থাকবে কেন্দ্রে ও কেন্দ্রের আশেপাশে যেই প্রার্থী বিশৃঙ্খল তৈরি করার চেস্টা করবেন তার দায়ভার তাকেই নিতে হবে।

এখানে কাওকে ছার দেয়া হবেনা বারদী বাসী শান্তি প্রিয় মানুষ আপনারা কোনো প্রকার জোর প্রয়োগ করার চেস্টা করলে আমি ও আমাদের বর্তমান চেয়ারম্যান আইনের মাধ্যমে তা প্রতিহত করবো। বারদীর নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে সোনারগাঁওয়ে একটি নতুন ইতিহাস তৈরী করবে বারদীর শান্তি প্রিয় জনগণ, এখানে যারা প্রার্থী হয়েছেন সবাই আমাদের আপন জন।

জয় পরাজয় থাকবেই এটাই বাস্তব এটাই মেনে নিতে হবে কারো প্রতিহিংসার সিকার যদি আমার সাধারণ মানুষ হয় একবিন্দু রক্ত জরানোর চেস্টা করেন তবে তার হিসার আপনাকেই দিতে হবে। আপনাদের কাছে আবারো আকুল আবেদন করছি হিংসা বিবাদ ভুলে কাদে কাদ মিলিয়ে প্রতিটা কেন্দ্রে উৎসব মুখর পরিবেশ তৈরি করেন সাধারণ মানুষ তাদের পছন্দের প্রার্থীকে নির্ভিগ্নে ভোট দিয়ে জয়যুক্ত করবে আমরা বারদী বাসী তাদেরকে ফুলের শুভেচ্ছা জানিয়ে বরণ করে নিবো।

এসময় সভার সভাপতি বারদী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জহিরুল হক বলেন আমরা আওয়ামী লীগের লোক স্থানীয় সরকার নির্বাচনে আমার আদরের ছোটভাই বাবুলকে নৌকা উপহার দিয়েছে, আবার সে আল্লাহ তায়ালা রহমতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছে আমরা বারদী বাসী একজন সহজ সরল সুন্দর মনের মানুষ বারদীর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আমরা যদি দুইজন একসাথে মিলেমিশে বারদীর উন্নয়ন করার লক্ষে কাজ করতে পারি তবে আপনারা কেন মিলেমিশে মেম্বার নির্বাচন করতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চান, মনে রাখবেন গোলা পানিতে মাছ সিকার করার চেস্টা করবেন না আজ সবাইকে ইউনিয়ন পরিষদে সমাবেত করেছি একটাই লক্ষ আমাদের আমরা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিবো আর বারদীর এই নির্বাচন হবে সোনারগাঁওয়ে একটি নতুন ইতিহাস।

২৮ তারিখে প্রতিটা কেন্দ্রে প্রসাশন থাকবে, মিডিয়া লাইভে থাকবে কেন্দ্রে কেও বিশৃঙ্খলা সৃষ্টি হানাহানি মারামারি ভয় দেখিয়ে প্রভার খাটানোর চেস্টা করেন তবে তার দায়ভার আমরা দুই চেয়ারম্যান নিবনা। নির্বাচনের দিন সকাল ৮ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত আমি জহির চেয়ারম্যান ও নব নির্বাচিত লায়ন মাহবুবুর রহমান বাবুল চেয়ারম্যান এক সাথে বারদীর ৯ টি কেন্দ্রে যাবো এবং ভোটের ফলাফল নিয়ে ঘরে ফিরবো নির্বানের দিন যদি কোনো প্রার্থী বিশৃঙ্খলার চেস্টা করলে তবে ভুল করবেন কোনো প্রকার কেন্দ্র দখল সিল মারার চেস্টা করলে তা শক্ত হাতে দমন করার লক্ষে আমরা প্রসাশনের হাতে তুলে দিবো সে যে কেও হোক কোন ছারদেয়া হবেনা।

আপনারা নিজ নিজ এলাকায় গিয়ে সুস্থ সুন্দর উৎসব মুখর পরিবেশ তৈরি করেন, জনগণের ভোটের মাধ্যমে নির্বাচিত হয়ে বারদীর মানুষের উন্নয়নকে তরান্বিত করতে সবাই সচেষ্ট থাকবেন ইনশাআল্লাহ এই বলে বারদীর ৯ টি ওয়ার্ডের মেম্বার প্রার্থীদের হাতে হাত মিলিয়ে মাঠে কাজ করার লক্ষে পরামর্শ দেন দুই চেয়ারম্যান।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2022 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar
%d bloggers like this: