জাবির হলে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে রুম ভাঙ্গচুর

অমিত বিশ্বাস বাপি, জাবি প্রতিনিধি: ক্রিকেট খেলাকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ রফিক-জব্বার হলের দুটি রুম ভাংচুর করা হয়েছে। আবাসিক হলটির জব্বার ব্লকের ২৩৭ ও ২৩৮ নম্বর রুম ভাংচুরের বিষয়ে দোষীদের শাস্তি দাবি করে প্রক্টর বরাবর অভিযোগপত্র দিয়েছে ভোক্তভূগী শিক্ষার্থীরা।

গতকাল শুক্রবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় ভোক্তভূগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ৪৫তম ব্যাচের আহ্সান, আমিন ও ফাহিম এবং মো. সোহেল রানা ৪৭ ব্যাচের চারজনের বিরুদ্ধে এ অভিযোগপত্র জমা দেয়।

খেলার আয়োজক কমিটির সদস্য ৪৬ ব্যাচের শিক্ষার্থী কেফায়েত বলেন, ৪৫ ব্যাচের সাথে কোয়ার্টার ফাইনাল ম্যাচে ৪৭ ব্যাচ হেরে যায়। ম্যাচ শেষে ৪৭ ব্যাচ বিপক্ষ দলের আচরণ ও আম্পায়ারিং নিয়ে প্রশ্ন তুলে মাঠ ছাড়ে।

আয়োজক কমিটি মাঠে আসতে বললেও পরপর দুটি ম্যাচে তারা মাঠে আসেনি। পরে সমঝোতার জন্য উভয় পক্ষের সাথে আমরা বসি। কিন্তু ৪৭ ব্যাচ সিদ্ধান্ত না মেনে উগ্রভাবে রুম থেকে বের হয়ে আসে। পরবর্তীতে তারা মসজিদের সামনে ফুলের টব এবং ২৩৭ ও ২৩৮নং রুমের গ্লাস ভাংচুর করে।

হলের প্রভোস্ট অধ্যাপক সোহেল আহমেদ বলেন, ঘটনা শুনার সাথে সাথেই আমি হলে গিয়েছিলাম। খেলাকে কেন্দ্র করেই এ ঘটনা ঘটছে। তবে রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি সাধনের বিষয়ে তদন্ত করা হবে। তদন্তে যারা দোষী সাব্যস্ত হবে তাদের বিরুদ্ধে হল আইনে শাস্তি প্রদান করা হবে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান জানান, শহীদ রফিক জব্বার হলের রুম ভাংচুরের ঘটনার একটি অভিযোগপত্র পেয়েছি। তবে এটা হলের আভ্যন্তরীণ ঘটনা। হল প্রভোস্ট এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন। প্রয়োজন হলে আমরা প্রশাসন থেকে সহযোগিতা করবো।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2022 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar
%d bloggers like this: