বিজ্ঞানীদের আশঙ্কা টোঙ্গার পরিবেশ দীর্ঘমেয়াদি ক্ষতির মুখে পরেছে স্ত্রীকে গলা কেটে হত্যা করেছে স্বামী জাবিতে নারী শিক্ষার্থীদের নিয়ে শাবিপ্রবি ভিসির মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ সাটুরিয়ায় গৃহবধূকে ধর্ষণচেষ্টার মামলায় গ্রেপ্তার-১ পূর্বাচলে হারিয়ে যাওয়া দুই যুবককে ৯৯৯ এর কলে উদ্ধার মানিকগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি!  ফুলপুরে সড়ক দুর্ঘটনায় এক শিশু নিহত মানিকগঞ্জে ভুল চিকিৎসা দিয়ে কলেজ ছাত্রকে হত্যার অভিযোগ! সাটুরিয়ায় সাবেক চেয়ারম্যানের ভাই মাদকসহ আটক জমি সংক্রান্ত বিরোধের জের রূপগঞ্জে গভীর রাতে ব্যবসায়ী প্রতিষ্ঠানে আগুন

ধামরাইয়ে পাকা সড়কে অসংখ্য খানাখন্দ, জনদুর্ভোগ চরমে

ধামরাই (ঢাকা) প্রতিনিধি: ঢাকার ধামরাইয়ে একটি পাকা সড়কে অসংখ্য খানাখন্দের কারণে চরম জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে। সড়কটি হচ্ছে ঢাকা-আরিচা মহাসড়কের বাথুলী গোহাট থেকে কালামপুর-সাটুরিয়া-বালিয়া আঞ্চলিক মহাসড়কের জালসা বউ বাজার সংযোগ সড়ক। এ সড়কটি যেনো এক মরণ ফাঁদে পরিণত হয়েছে।

নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের ফলে সংস্কারের এক বছর যেতে না যেতেই সড়কটির কার্পেটিং উঠে গেছে। পুরো রাস্তাটিজুড়ে সৃষ্টি হয়ে অসংখ্য খানাখন্দ। চরম দুর্ভোগ আর ভোগান্তি পোহাতে হচ্ছে বিশাল জনগোষ্ঠীকে। জীবনের ঝুঁকি নিয়েই এ ভাঙাচোরা সড়কে যাতায়াত করছেন। ঘটছে সড়ক দুর্ঘটনা।

সরেজমিনে দেখা যায়, প্রতিদিন এ সড়ক দিয়ে হাজারো মানুষ চলাচল করছে।  বাস,  প্রাইভেটকার, রিকশা ও ইজিবাইকসহ বিকল্প পরিবহণে করে বাথুলী থেকে জালসা বউ বাজার হয়ে কাওয়ালীপাড়া বাজারে যাতায়াত করে থাকেন। পাশাপাশি ইটভাটাগুলোর ট্রাকগুলো চলছে বেপরোয়া ভাবে। সড়কটির বেশীরভাগ জায়গায়ই পিচঢালাই উঠে গিয়ে সৃষ্টি হয়েছে বড় বড় খানাখন্দের। এর ফলে বাস,প্রাইভেটকার,রিকশা ইজিবাইক ও বিকল্প পরিবহণ উল্টে শিকার হয় ভয়াবহ সড়ক দুর্ঘটনার।

বেলিশ্বর এলাকার রতন পৈত চৌথুরী বলেন, সড়কটির দূরবস্থার কারণে প্রায় ২০কিলোমিটার জায়গা ঘুরে বাড়ীর নির্মাণ সামগ্রী আনতে হচ্ছে। ফলে যাতায়াত খরচ লাগছে কয়েকগুণ বেশী।

স্থানীয়দের অভিযোগ, কর্তৃপক্ষের অবহেলার কারণে কয়েক মাস যাবৎ সড়কটির বেহালবস্থা সৃষ্টি হয়েছে। সংস্কারের এক বছর অতিবাহিত না হতেই এমন দূবস্থার সৃষ্টি হয়েছে। যা ভাবতেও অবাক লাগে। পিচঢালাই উঠে গিয়ে রাস্তাটি মাটির রাস্তায় পরিণত হয়েছে। রাস্তা দিয়ে ইটভাটার বড় বড় মাটির ও ইট বহনের ড্রাম ট্রাক চলাচল করে।

গাঙ্গুটিয়া ইউনিয়নের বালিয়াপাড়া জালসা এলাকার সাবেক ইউপি মেম্বার মো. মফিকুল ইসলাম বলেন, রাস্তার কথা আর কি বলব। মেরামতের একটি বছরও পার হলনা তার আগেই রাস্তাটি ভেঙে মাটির রাস্তায় পরিণত হয়ে গেছে । সরকার টাকা দিলে কি হবে চোরেরা সব চেটেপুটে খেয়ে ফলে। কাজের কাজ কিছুই হয় না। রাস্তাটির এমন দশা হয়েছে যেন ইহা রাস্তা নয় এক মৃত্যুফাঁদ।

সূতিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম রাজা বলেন, এ রাস্তাটি দীর্ঘদিন ধরে খানাখন্দে পড়ে আছে। বিষয়টি আমি কয়েক দিন আগেও উপজেলা প্রকৌশলীকে জানিয়েছি। কাজ আসলে দ্রুত এরাস্তার কাজ করা হবে বলে ওই প্রকৌশলী জানান।

এ বিষয়ে ধামরাই উপজেলা প্রকৌশলী মো. আজিজুল হক বলেন, বাথুলি থেকে জালসা দিয়ে কাওয়ালীপাড়া যাওয়ার রাস্তাটি ভেঙে গেছে আমি জেনেছি। আমি দ্রুত রাস্তাটি পরিদর্শন করে মেরামতের সু-ব্যবস্থা করবো।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2022 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar
%d bloggers like this: