বিজয় দিবস উপলক্ষে নেতাকর্মী নিয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যে এরফান হোসেন দ্বীপের পুষ্পঅর্পণ

দেশের গর্জন, নিজস্ব প্রতিবেদক: বিজয়ের সুবর্ণ জয়ন্তী এবং ৫০তম বিজয় দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন। সাবেক সংসদ সদস্য মরহুম মোবারক হোসেন সাহেবের সুযোগ্য সন্তান, এরফান হোসেন দ্বীপ, (১৬ ই ডিসেম্বর) বৃহস্পতিবার সকাল ১০ টায় লোক ও কারুশিল্প ফাউন্ডেশন সোনারগাঁ জাদুঘরে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে কয়েক হাজার নেতা কর্মী নিয়ে।

পুষ্পস্তবক অর্পণ করে এই শ্রদ্ধা জানান। পুষ্পস্তবক অর্পণের পর তিনি বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে দলের সিনিয়র এবং তরুণ নেতা কর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

উল্লেখ্য যে নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর ৫০ বছর আগে এদিন পাকিস্তানি হানাদার বাহিনীর হাত থেকে দেশ স্বাধীন হয়েছিল, সে দিনটি স্মরণে জাতি আজ ৫০তম বিজয় দিবস উদযাপন করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লক্ষ মানুষের সর্বোচ্চ আত্মত্যাগ এবং ২ লাখ নারীর সম্ভ্রমের বিনিময়ে ১৯৭১ সালের (১৬ ডিসেম্বর) বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে জন্ম লাভ করে।

মহান (১৬ ই ডিসেম্বর) সুবর্ণজয়ন্তী উপলক্ষে হাসান হোসেনের নেতৃত্বে প্রায় কয়েক হাজার নেতাকর্মী মোগরাপাড়া চৌরাস্তা থেকে জাদুঘরের মেইন রাস্তাটি প্রদক্ষিণ করেন। এ বিষয়ে এরফান হোসেন দ্বীপ বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী-এই দুটি বৃহৎ উদযাপনের সঙ্গে মিল রেখে এ বছর বিজয় দিবস উদযাপনে একটি নতুন মাত্রা যোগ হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ এর নেতাকর্মী সহ ছাত্রলীগ যুবলীগ স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2022 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar
%d bloggers like this: