সোনারগাঁও প্রেস ক্লাব নির্বাচনে সভাপতি ফজলে রাব্বী সোহেল সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিকের নির্বাচনি ইশতেহার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ: সভাপতি প্রার্থী ফজলে রাব্বী সোহেল ও সাধারণ সম্পাদক প্রার্থী আবু বকর সিদ্দিক এর পক্ষে ১৯ – দফা নির্বাচনী ইশতেহার শুদ্ধতা ও উন্নয়নের লক্ষ্যে পরিবর্তন প্রিয় সহকর্মী সাংবাদিকবৃন্দ।

আসসালামু ওয়ালাইকুম। আপনারা নিশ্চয় অবগত আছেন আগামী (১৮ ডিসেম্বর) ২০২১ সোনারগাঁও প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়ায় প্রেস ক্লাব পরিচালনার জন্য একটি নতুন নির্বাহী কমিটি অনির্বায হয়ে পরেছে। যার প্রেক্ষিতে নতুন কমিটি গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে এ নির্বাচনের আয়োজন। আপনারা জানেন সোনারগাঁও প্রেস ক্লাব বিগত ৩৪ বছর যাবত সোনারগাঁও অঞ্চলের সাংবাদিকতায় একটি মাইল ফলক হিসেবে কাজ করছে।

সোনারগাঁও প্রেস ক্লাবের প্রতিটি সদস্য ক্লাবের লক্ষ্য ও উদ্দেশ্যের ব্যাপারে বেশ সচেতন ও নিজেদের মধ্যে ঐক্যবদ্ধ। কমিটি গঠনের ক্ষেত্রে নিবার্চন একটি পদ্ধতি সুতরাং নির্বাচন নিয়ে আমাদের নিজেদের মধ্যে কোন ধরনের দ্বিধা দ্বন্দ্ব কিংবা বিভক্তির অবকাশ নেই। আমরা সবাই একে অপরের প্রতি সহনশীল এবং আমাদের মধ্যে সর্বদা হৃদ্যতাপূর্ণ সম্পর্ক বিরাজমান। তবে সংগঠনের স্বার্থ সংরক্ষণের ব্যাপারে আমরা সর্বদা সোচ্চার ও আপসহীন।

বিগত নির্বাচনেও ক্লাবের সদস্যরা এর প্রমাণ দিয়েছেন। আসন্ন নির্বাচনেও ক্লাবের সকল সদস্য উৎসবমূখর পরিবেশে নির্বাচনে অংশ নেবেন এটাই প্রত্যাশা করছি। তাছাড়া নির্বাচনে জয় পরাজয় একটি স্বাভাবিক বিষয়। সুতরাং এখানে কেউ জয়ী হবেন কেউ পরাজিত হবেন কিন্তু বেলা শেষে আমরা সকলেই একটি ঘরের বাসিন্দা। সুতরাং জয় পরাজয় যাই হোক না কেন আমাদের সকলের একটাই চাওয়া সোনারগাঁও প্রেস ক্লাব যেন তার অতীত সুনাম বজায় রেখে আগামীর পথে এগিয়ে যেতে পারে। এ ক্ষেত্রে সকল সদস্যের সহযোগিতা একান্তভাবে প্রয়োজন।

সোনারগাঁও প্রেস ক্লাবের প্রাণপ্রিয় সদস্যবৃন্দ, বর্তমান সময়ে সোনারগাঁওয়ের সাংবাদিকতা একটি চ্যালেঞ্জের মধ্য দিয়ে যাচ্ছে। এখানে অসংখ্য সাংবাদিক সংগঠনের জন্ম হয়েছে। এসব সংগঠনের সাথে প্রতিযোগিতা করে সোনারগাঁও প্রেস ক্লাব সুনামের সাথে তার শীর্ষ অবস্থান ধরে রেখেছে। ক্লাবের এ অবস্থান অব্যাহত রাখতে প্রয়োজন একটি স্বচ্ছ ও জবাবদিহিতামূলক শক্তিশালী নির্বাহী কমিটি। যে কমিটি সোনারগাঁও প্রেস ক্লাবকে তার অভিষ্ট লক্ষ্যে পৌঁছে দিতে নিবেদিতভাবে কাজ করবে।

সোনারগাঁও প্রেস ক্লাবের সুনাম, সদস্য সাংবাদিকদের পেশাগত মর্যাদা বৃদ্ধি, অধিকার সংরক্ষন ও স্বচ্ছতা ও জবাবদিহিতার উপর গুরুত্ব দিয়ে প্রেস ক্লাবে ইতিবাচক পরিবর্তন আনার লক্ষে আসন্ন নির্বাচনে ১০ দফা ইশতেহার ঘোষণা করা হচ্ছে।

১/ ক্লাবের গঠনতন্ত্র সমুন্নত রেখে এর ধারাবাহিকতা রক্ষা করা হবে।
২/ গঠনতন্ত্র অনুযায়ী সকল সদস্যের গণতান্ত্রিক অধিকার সংরক্ষন ও সমান সুযোগ সুবিধা প্রদান করা হবে।
৩/ ক্লাবের সকল ধরনের অর্থনৈতিক লেনদেনে স্বচ্ছতা, জবাবদিহিতা ও শুদ্ধতা নিশ্চিত করা হবে।
৪/ ক্লাবের কল্যাণ ফান্ডকে আরো শক্তিশালী ও গতিশীল করা হবে পাশাপাশি ক্লাবের আয় বৃদ্ধির পথ সৃষ্টি করা হবে।
৫/ ক্লাবের কোন সদস্য কিংবা সদস্যের পরিবার (মা, বাবা,স্ত্রী ও সন্তান) জটিল রোগে আক্রান্ত হলে কিংবা দূর্ঘটনায় পতিত হলে চিকিৎসার জন্য প্রয়োজনীয় আর্থিক অনুদান দেয়া হবে।
৬/ ক্লাবের কোন সদস্য মৃত্যুবরণ করলে তার পরিবারকে নুন্যতম এক লক্ষ টাকা অর্থ সহায়তা প্রদান করা হবে।
৭/সাংবাদিকতার পাশাপাশি সদস্যদের জন্য কর্মসংস্থান সৃষ্টি ও আর্থিকভাবে স্বাবল¤ী^ করার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহন করা হবে।
৮/ ক্লাবের সকল সদস্যের পরিবারের অংশগ্রহনে প্রতিবছর শীতকালে ১টি ও গ্রীষ্মকালে ১টি মোট দুটি ফ্যামেলি ডে’র আয়োজন করা হবে।
৯/ ধর্মীয় উৎসবে সদস্যদেরকে সম্মানজনক সম্মানী প্রদান করা হবে।
১০/ সদস্য সাংবাদিকদের কেউ পেশাগত কাজে গিয়ে পুলিশি, রাজনৈতিক ও প্রভাবশালী মহলের হয়রানির শিকার হলে ক্লাবের সকল সদস্য তার পাশে থাকবে। পাশাপাশি অর্থনৈতিক ও আইনি সহযোগিতাও অব্যাহত রাখা হবে।
১১/ ক্লাবের সম্মানিত উপদেষ্টা, প্রাক্তন সদস্য ও সম্মানিত সদস্যদের যথাযথ মর্যাদা, সম্মান ও মূল্যায়ন নিশ্চিত করা হবে। ক্লাবের যে কোন অনুষ্ঠানে পূর্ণ মর্যাদায় তাদের অংশ নেয়ার ব্যবস্থা করা হবে।
১২/ অনুসন্ধনী প্রতিবেদন প্রকাশের জন্য ক্লাব সদস্যদের মধ্য থেকে শক্তিশালী জুরি বোর্ডের মাধ্যমে ৩জনরকে বার্ষিক সেরা রির্পোটিং পুরষ্কার প্রদান করা হবে। পুরষ্কারের মূল্যমান হবে প্রথম স্থান-১০হাজার টাকা ও ক্রেষ্ট ও দ্বিতীয় ও তৃতীয় স্থান- ৫হাজার টাকা ও ক্রেষ্ট।
১৩/ সাংবাদিকতার পাশাপাশি চিত্তবিনোদনের জন্য ক্লাবের পক্ষ থেকে প্রতি বছর বিভিন্ন ক্রীড়ানুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।
১৪/ মেধা ও অস্বচ্ছলতার ভিত্তিতে ক্লাব সদস্যের সন্তানদেরকে শিক্ষা ভাতা প্রদানের ব্যবস্থা করা হবে।
১৫/ সদস্য সাংবাদিকদের পেশাগত মান ও উৎকর্ষতা বৃদ্ধির জন্য পিআইবি বা সিনিয়র সাংবাদিকদের মাধ্যমে বছরে দুই থেকে তিনটি প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।
১৬/ ক্লাব কার্যালয়ের বহুতল ভবন নির্মাণ, অবকাঠামোগত উন্নয়ন ও তথ্য প্রযুক্তিগত উন্নয়নে কার্যকর উদ্যোগ গ্রহন করা হবে।
১৭/ প্রয়াত সদস্যদের যথাযথ সম্মানপ্রদর্শনে স্মরণসভা, ম্যাগাজিন প্রকাশ ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।
১৮/ যেহেতু ক্লাবকে শক্তিশালী করতে ঐক্যের কোন বিকল্প নেই তাই ক্লাবের প্রতিটি সদস্যকে ঐক্যবদ্ধ রাখতে এবং সবাই মিলে ক্লাবকে একটি সম্মানজনক স্থানে নিয়ে যেতে যা যা করণীয় সকলের পরামর্শ নিয়ে তাই করা হবে।
১৯/ নিরীক্ষক নিয়োগের মাধ্যমে সোনারগাঁও প্রেসক্লাবের আর্থিক আয়-ব্যয়ের স্বচ্ছ হিসাব নিশ্চিত করা হবে।

সর্বোপরি, সোনারগাঁও প্রেস ক্লাবকে একটি আধুনিক, মডেল প্রেস ক্লাব হিসেবে প্রতিষ্ঠা করায় আমরা বদ্ধপরিকর৷ আমাদের এ যাত্রায় আপনার পূর্ণ সহযোগিতা ও সমর্থন প্রত্যাশা করছি।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2022 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar
%d bloggers like this: