দুর্গাপূজার সকল প্রস্তুতি সম্পন্ন

সাতক্ষীরা প্রতিনিধি: সোমবার শুরু হবে শারদীয় দুর্গাপূজা  কাল সোমবার (১১ অক্টোবর) ষষ্ঠী পূজার মধ্যদিয়ে শুরু হবে শারদীয় দুর্গাপূজা। তালা উপজেলার প্রতিটি মন্দিরে প্রতিমা তৈরির কাজ শেষ হয়েছে। পূজার সময় এলাকা এবং ম-পগুলোতে আইন শৃঙ্খলা রক্ষার্থেও ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। উপজেলায় এবার ১৮৯টি পূজা ম-পে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

শারদীয় দুর্গোৎসবকে পরিপূর্ণ রূপ দিতে মন্দিরগুলোর প্রস্তুতি শেষ। দেবীকে স্বাগত জানাতে সর্বত্র আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। হিন্দু স¤প্রদায়ের আবাল-বৃদ্ধ-বনিতা এ সর্ববৃহৎ শারদীয় পূজাকে সার্থক করতে প্রহর গুনছে।

সব মিলিয়ে ব্যাপক প্রস্তুতি চলছে প্রতিটি পূজামন্ডপে। তালা উপজেলা পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে ইউনিয়নের পূজা উদযাপন কমিটিগুলোকে দেওয়া হয়েছে বিভিন্ন দিক-নির্দেশনা। গতকাল শনিবার উপজেলার বিভিন্ন পূজা ম-প ঘুরে দেখা গেছে, অধিকাংশ পূজা ম-পেই প্রতিমা তৈরির কাজ শেষ হয়েছে। উপজেলার ১৮৯ টি পূজা মন্ডপের অনুকূলে সরকারী অনুদান বিতরণ করা হয়েছে। তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানার, পূজার সময় আইন শৃঙ্খলা রক্ষায় পূজা ম-পের বাইরে এলাকায় সার্বক্ষণিক পুলিশি টহল অব্যাহত থাকবে।

এছাড়া পূজা ম-প এলাকায় মন্দিরগুলোর নিজস্ব ব্যবস্থাপনায় স্বেচ্ছাসেবকদের মাধ্যমে আইন শৃঙ্খলা রক্ষা করা হবে। পূজার সময় কেউ আইন শৃঙ্খলা ভঙ্গ করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও খলিলনগর ইউপি চেয়ারম্যান প্রভাষক প্রণব ঘোষ বাবলু জানান, এ বছর ১৮৯টি ম-পে পূজা হবে।

ইতোমধ্যেই শারদীয় দুর্গাপূজা জাতীয় উৎসবে রূপ নিয়েছে। উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার জানান, প্রতিবছরের মতো এবারও সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণভাবে শারদীয় উৎসব সম্পন্ন হবে। তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) এস এম তারেক সুলতান জানান, আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে তালা উপজেলার ১৮৯ টি পূজা মন্ডপের অনুকূলে সরকারী অনুদান বিতরণ করা হয়েছে। দুর্গাপূজায় স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে দুর্গাৎসব পালন করা হবে।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2021 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar
%d bloggers like this: