মানিকগঞ্জে সরকারি হাসপাতালে ডিউটি ফাঁকি দিয়ে প্রাইভেটে ব্যস্ত ডাক্তার এমদাদুল হক সোনারগাঁয়ে জালিয়াতির মামলায় মোঃ মজিবুর রহমান গ্রেফতার রূপগঞ্জে অবৈধ গ্যাসলাইন বিস্ফোরনে জ্বলসে গেলো ভাড়াটিয়া আগামী কয়েকদিনের মধ্যে তেল সংকট কেটে যাবে: বাণিজ্যমন্ত্রী ফুলপুরে সড়ক দুর্ঘটনায় বাসের এক হেলপার নিহত, আহত শিশু সহ বেশকিছু যাত্রী সোনারগাঁয়ে আরমান হত্যার সাত বছর পেরিয়েও বিচার না পেয়ে সংবাদ সম্মেলন বড়াইগ্রামের পদ্মবিলের সৌন্দর্য নষ্ট করে চলছে পুকুর খনন আগামী নির্বাচনে জাতীয় পার্টির ভূমিকা থাকবে গুরুত্বপূর্ণ: লিয়াকত হোসেন খোকা এমপি  দেবরকে গলা টিপেই মে’রে ফেললেন ভাবি! ফুলপুরে সড়ক দুর্ঘটনায় আওয়ামীলীগ নেতা নিহত

জামালপুরের সাংবাদিক দুলাল হোসাইনের ইন্তেকাল

জামালপুর প্রতিনিধি: জামালপুর ইন্ডিপেন্ডেন্ট টিভি ও ভোরের কাগজের জামালপুর প্রতিনিধি দুলাল হোসাইন আজ রোববার সকাল ৯টায় ঢাকার ইনাম হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না……রাজেউন।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৭ বছর। মৃত্যুকালে সাংবাদিক দুলাল হোসাইন স্ত্রী, দুই মেয়ে, দুই ছেলেসহ আত্মীয় স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

দুলাল হোসাইনের ছেলে সাংবাদিক সাইমুম সাব্বির শোভ গণমাধ্যমকে জানান-২০২১ সালের এপ্রিলের মাঝামাঝি সময়ে সাংবাদিক দুলাল হোসাইন ক্যান্সারসহ কিডনী রোগে পজেটিভ ধরা পড়ে। ভারতীয় ডাক্তার শ্রাবন কুমার চিন্নিকাটির পরামর্শে তিনি ৭ ফেব্রুয়ারি ইনআম হাসপাতালে ভর্তি হন।

এর আগে তিনি ভারতের মুম্বাইয়ের সুসরাত হাসপাতালের ডা. সুরেশ আদভানীর কাছেও চিকিৎসা নেন। সাংবাদিক দুলাল হোসাইন জামালপুর থেকে প্রকাশিত প্রভাবশালী পত্রিকা সাপ্তাহিক ঝিনাইয়ের নির্বাহী সম্পাদক ছিলেন। তিনি ১৯৬৫ সালের ১০ ডিসেম্বর জামালপুর পৌর এলাকার হাটচন্দ্রা গ্রামে জন্মগ্রহণ করেন।

তার বাবার নাম ইদ্রিস আলী এবং মা আনোয়ারা বেগম। পাঁচ ভাই বোনের মধ্যে তৃতীয় সন্তান ছিলেন দুলাল হোসাইন। সাংবাদিক দুলাল হোসাইন ছোটবেলা ছিলেন অত্যন্ত মেধাবী ও পরিশ্রমী ছিলেন। আর্থিক অভাবের কারণে লেখাপড়া ছেড়ে খুব কম বয়সে সংসারের হাল ধরেন দুলাল হোসাইন।

তিনি ১৯৮২ সালে পাক্ষিক জামালপুর প্রবাহ, ১৯৮৬ সালে ময়মনসিংহ থেকে প্রকাশিত দৈনিক আজকের স্মৃতি, ১৯৮৮ সালে ভোরের ডাক, ১৯৯১ সালে দৈনিক সকালের খবর, ১৯৯৭ সালে দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি হিসেবে যোগদান করেন। ২০০৬ সালের ১ ডিসেম্বর বৈশাখী টেলিভিশন, ২০০৯ সালের ১ অক্টোবর থেকে কাজ করেন দেশ টিভিতে এবং সর্বশেষ ২০১১ সালের ১৮ মে থেকে মৃত্যুর আগ পর্যন্ত কাজ করেছেন ইন্ডিপেনডেন্ট টেলিভিশনে।

সর্বশেষ ২০০০ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত জাতীয় দৈনিক ভোরের কাগজে স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন। সাংবাদিক দুলাল হোসাইন পেশাগত দায়িত্ব পালনকালে ১৯৯১ সালে জামালপুর প্রেসক্লাবের ক্রীড়া ও সাহিত্য বিষয়ক সম্পাদক, ২০০২ সালে সর্বপ্রথম জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন তিনি।

জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতির দায়িত্বও পালন করেন দুলাল হোসাইন। ২০১৮ সালে আবারো জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। সর্বশেষ মৃত্যুর আগ পর্যন্ত জামালপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ছিলেন।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2022 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar