মোবাইল চুরির সন্দেহে যুবককে গাছের সঙ্গে বেঁধে রাখার অভিযোগ আনসার সদস্যদের বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: মোবাইল চুরির সন্দেহে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পিন্টু (৩৩) নামে এক যুবককে গাছের সঙ্গে চার ঘণ্টা বেঁধে রাখার অভিযোগ উঠেছে হাসপাতালের আনসার সদস্যদের বিরুদ্ধে।

সোমবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত তাকে গাছের সঙ্গে বেঁধে রাখা হয়।

এ ব্যাপারে হাসপাতালের আনসার সদস্যদের প্রধান প্লাটুন কমান্ডার (পিসি) শাহ আলম জানান, হাসপাতালের ২০০ নম্বর ওয়ার্ডে এক রোগীর মোবাইল চুরি করে নিয়ে যাওয়ার সময় সেখানে দায়িত্বরত আনসার সদস্যরা চোর সন্দেহে পিন্টুকে ধরে ফেলেন। তারপরে তাকে হাসপাতালের প্রশাসনিক ব্লক পরিচালক স্যারের রুমের পাশের বাগানে নিয়ে যাওয়া হয়।

মোবাইল চুরির সন্দেহে ওই ব্যক্তিকে গাছের সঙ্গে বেঁধে রাখা হয়েছে কিনা, এই প্রশ্নের জবাবে তিনি জানান, আমি বাঁধি নাই। আমার আগের যারা ডিউটিতে ছিলেন, তারা বেঁধেছেন। তবে চোরকে একটু শাস্তি তো দিতে হয়। এছাড়াও এর আগে কয়েকবার মোবাইল চুরির অপরাধে তাকে ধরা হয়েছিল।

এদিকে মোবাইল চুরির অপরাধে আটক পিন্টু জানান, সকাল সাড়ে ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত টানা চার ঘণ্টা তাকে গাছের সঙ্গে বেঁধে রাখা হয়। তবে মোবাইল চুরি করেছেন কিনা? এ প্রশ্নের জবাবে তিনি মাথা নিচু করে রাখেন।

এ বিষয়ে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) ফারুক হোসেন জানান, সন্দেহজনক কোনো ব্যক্তিকে আটক করার সঙ্গে সঙ্গে স্থানীয় থানা পুলিশের কাছে সোপর্দ করতে হবে। থানা পুলিশ বিস্তারিত তদন্ত করে দেখবে।

সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম বলেন, আনসার সদস্যরা যদি চোর সন্দেহে কোনো ব্যক্তিকে গাছের সঙ্গে বেঁধে রাখেন, তাহলে তারা চরম মানবাধিকার লঙ্ঘন করেছেন। আইন নিজের হাতে তুলে নিয়েছেন।

ঢাকা মহানগর আনসার দক্ষিণ জোন অধিনায়ক আলী রেজা রাব্বি সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি আমি কিছুক্ষণ আগে শুনেছি। বিস্তারিত জেনে ব্যবস্থা নেওয়া হবে।

হাসপাতাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, হাসপাতালে একটি ওয়ার্ডের লোকজন মোবাইল চুরি সন্দেহ হাতে নাতে তাকে ধরেছেন। রোগীর স্বজন আটক ব্যক্তির বিরুদ্ধে নিজে বাদী হয়ে মামলা করবেন। এক প্রশ্নের জবাবে তিনি জানান, গাছের সঙ্গে তাকে বেঁধে রাখার বিষয়টি দেখা হচ্ছে।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2021 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar
%d bloggers like this: