মানিকগঞ্জে সরকারি হাসপাতালে ডিউটি ফাঁকি দিয়ে প্রাইভেটে ব্যস্ত ডাক্তার এমদাদুল হক সোনারগাঁয়ে জালিয়াতির মামলায় মোঃ মজিবুর রহমান গ্রেফতার রূপগঞ্জে অবৈধ গ্যাসলাইন বিস্ফোরনে জ্বলসে গেলো ভাড়াটিয়া আগামী কয়েকদিনের মধ্যে তেল সংকট কেটে যাবে: বাণিজ্যমন্ত্রী ফুলপুরে সড়ক দুর্ঘটনায় বাসের এক হেলপার নিহত, আহত শিশু সহ বেশকিছু যাত্রী সোনারগাঁয়ে আরমান হত্যার সাত বছর পেরিয়েও বিচার না পেয়ে সংবাদ সম্মেলন বড়াইগ্রামের পদ্মবিলের সৌন্দর্য নষ্ট করে চলছে পুকুর খনন আগামী নির্বাচনে জাতীয় পার্টির ভূমিকা থাকবে গুরুত্বপূর্ণ: লিয়াকত হোসেন খোকা এমপি  দেবরকে গলা টিপেই মে’রে ফেললেন ভাবি! ফুলপুরে সড়ক দুর্ঘটনায় আওয়ামীলীগ নেতা নিহত

রূপগঞ্জে পোশাক কারখানায় ভয়াবহ আগুন

মোঃ রিপন মিয়া, রুপগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি রপ্তানিমুখী পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট কাজ করেছেন। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। শনিবার রাত ৯ টার দিকে উপজেলার তারাবো পৌরসভার খাতুন এলাকায় সিকদার অ্যাপারেলস গার্মেন্টস লিমিটেড নামের পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ওশ্রমিকরা জানান, খাতুন এলাকায় অবস্থিত সিকদার অ্যাপারেলস গার্মেন্টস লিমিটেড কারখানায় প্রায় দুই থেকে তিন হাজার শ্রমিক কাজ করেন। রাত নয়টার দিকে কারখানার নিটিং সেকশনে হঠাৎ করে আগুন লেগে যায়। এসময় কারখানায় কর্মরত শ্রমিকরা আগুন দেখে আতঙ্কিত হয়ে কারখানা থেকে বের হয়ে যায়।

পরে আগুন আগুন করে চিৎকার শুরু করলে স্থানীয় এলাকাবাসী এগিয়ে আসে এবং আগুন নেভানোর চেষ্টা চালায়। কিন্তু আগুনের লেলিহান শিখা বাড়তেই থাকে এবং পুরো পোশাক কারখানায় আগুন ছড়িয়ে পড়ে।

এ সময় স্থানীয় সংসদ এবং পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নির্দেশনায় স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আগুন নিভাতে সহায়তা শুরু করেন। পর্যায়ে ডেমরা, কাঞ্চন, নারায়ণগঞ্জ হাজিগঞ্জ ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে এসে এলাকাবাসীর সহযোগিতা নিয়ে আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যান। রাত সাড়ে দশটায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ততক্ষনে কারখানায় থাকা পোশাকসহ পোশাক তৈরির কাঁচামাল পুড়ে ছাই হয়ে যায়।

এছাড়া মেশিনারিজও পুড়ে যায়। রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এসএম শায়েদ জানান, সময় মতো স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভাতে না পারলে আশপাশে ছড়িয়ে আরো বড় ধরনের ঘটনা ঘটতো। নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক তানহারুল ইসলাম বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ আগুনের সূত্রপাত এখনও বলা যাচ্ছে না। তদন্ত করে পরে বলা যাবে।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2022 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar