মানিকগঞ্জে সরকারি হাসপাতালে ডিউটি ফাঁকি দিয়ে প্রাইভেটে ব্যস্ত ডাক্তার এমদাদুল হক সোনারগাঁয়ে জালিয়াতির মামলায় মোঃ মজিবুর রহমান গ্রেফতার রূপগঞ্জে অবৈধ গ্যাসলাইন বিস্ফোরনে জ্বলসে গেলো ভাড়াটিয়া আগামী কয়েকদিনের মধ্যে তেল সংকট কেটে যাবে: বাণিজ্যমন্ত্রী ফুলপুরে সড়ক দুর্ঘটনায় বাসের এক হেলপার নিহত, আহত শিশু সহ বেশকিছু যাত্রী সোনারগাঁয়ে আরমান হত্যার সাত বছর পেরিয়েও বিচার না পেয়ে সংবাদ সম্মেলন বড়াইগ্রামের পদ্মবিলের সৌন্দর্য নষ্ট করে চলছে পুকুর খনন আগামী নির্বাচনে জাতীয় পার্টির ভূমিকা থাকবে গুরুত্বপূর্ণ: লিয়াকত হোসেন খোকা এমপি  দেবরকে গলা টিপেই মে’রে ফেললেন ভাবি! ফুলপুরে সড়ক দুর্ঘটনায় আওয়ামীলীগ নেতা নিহত

জন্মনিবন্ধন তোলায় অনিয়ম ৫০ টাকার নিবন্ধন ১৪৫০ টাকায়

স্টাফ রিপোর্টার: বরিশালের বানারীপাড়ায় বিশারকান্দি ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম শান্ত ও সচিব মেজবা উদ্দিনের বিরুদ্ধে এক স্কুল শিক্ষার্থীর জন্মনিবন্ধনের সংশোধনীতে প্রধানমন্ত্রী ধার্যকৃত ৫০ টাকার স্থলে ১৪৫০ টাকা নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বরিশাল জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা গতকাল বুধবার (৯ মার্চ) দুপুর ১২টায় তাঁর কার্যালয়ে অভিযোগকারী মিজানুর রহমান আকন ও অভিযুক্ত বিশারকান্দি ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম শান্ত এবং সচিব মেজবা উদ্দিনকে নিয়ে শুনানি করেন। এ সময় তিনি দুই পক্ষের বক্তব্য মৌখিক শোনেন ও লিখিতভাবে নেন।

জানা গেছে, সম্প্রতি উপজেলার বিশারকান্দি ইউনিয়নের মরিচবুনিয়া গ্রামের মিজানুর রহমান আকন তাঁর মেয়ে স্থানীয় চৌমোহনা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী সূচনার জন্মনিবন্ধনের বাংলাকে ইংরেজি রূপান্তর (সংশোধন) করার জন্য ইউনিয়ন পরিষদে গেলে তাঁর কাছ থেকে দুইবারে ১৪৫০ টাকা নেওয়া হয়।

এ সংশোধনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫০ টাকা ফি ধার্য করে দিয়েছেন। বিষয়টি জানা থাকায় এবং তাঁর কাছ থেকে ৫০ টাকার স্থলে ১৪০০ টাকা অতিরিক্ত নেওয়ায় তিনি ক্ষুব্ধ হয়ে ইউপি চেয়ারম্যান ও সচিবের বিরুদ্ধে বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারের কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসক বিষয়টি তদন্তের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহাকে নির্দেশ দেন।

বিশারকান্দি ইউপি সচিব মেজবা উদ্দিন বলেন, ‘সূচনা ও তার বাবা এবং মায়ের দুবার নাম, সাল, জন্ম তারিখ ও ওয়ার্ড সংশোধন বাবদ সাড়ে ১৪০০ টাকা নয়, প্রথমে ৬০০ ও পরে ২৫০ টাকাসহ মোট সাড়ে ৮০০ টাকা নেওয়া হয়েছে। যা লিখিতভাবে ইউএনওকে জানানো হয়েছে। বিশারকান্দি ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম শান্ত বলেন, সচিবের বক্তব্যই তাঁর বক্তব্য।

উপজেলা নির্বাহী অফিসার রিপন কুমার সাহা বলেন, দুই পক্ষকে নিয়ে শুনানি অনুষ্ঠিত হয়েছে। এ ব্যাপারে জেলা প্রশাসকের কাছে লিখিত প্রতিবেদন জমা দেওয়া হবে। জন্মনিবন্ধন সংশোধনে শুধু বিশারকান্দি নয়, উপজেলার অন্য ইউনিয়ন পরিষদগুলোর বিরুদ্ধেও একই অভিযোগ রয়েছে। এতে হয়রানির শিকার ভুক্তভোগীদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2022 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar