মানিকগঞ্জে সরকারি হাসপাতালে ডিউটি ফাঁকি দিয়ে প্রাইভেটে ব্যস্ত ডাক্তার এমদাদুল হক সোনারগাঁয়ে জালিয়াতির মামলায় মোঃ মজিবুর রহমান গ্রেফতার রূপগঞ্জে অবৈধ গ্যাসলাইন বিস্ফোরনে জ্বলসে গেলো ভাড়াটিয়া আগামী কয়েকদিনের মধ্যে তেল সংকট কেটে যাবে: বাণিজ্যমন্ত্রী ফুলপুরে সড়ক দুর্ঘটনায় বাসের এক হেলপার নিহত, আহত শিশু সহ বেশকিছু যাত্রী সোনারগাঁয়ে আরমান হত্যার সাত বছর পেরিয়েও বিচার না পেয়ে সংবাদ সম্মেলন বড়াইগ্রামের পদ্মবিলের সৌন্দর্য নষ্ট করে চলছে পুকুর খনন আগামী নির্বাচনে জাতীয় পার্টির ভূমিকা থাকবে গুরুত্বপূর্ণ: লিয়াকত হোসেন খোকা এমপি  দেবরকে গলা টিপেই মে’রে ফেললেন ভাবি! ফুলপুরে সড়ক দুর্ঘটনায় আওয়ামীলীগ নেতা নিহত

সেচের পানি না পেয়ে দুই কৃষকের আত্মহত্যা

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ীতে বোরো ধানের জমিতে সেচের পানি না পেয়ে অভিমানে বিষাক্ত কীটনাশক পান করে দুই কৃষকের আত্মহত্যার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে কৃষি মন্ত্রণালয়।

কৃষি মন্ত্রণালয়ের যুগ্মসচিব (সার ব্যবস্থাপনা ও মনিটরিং) মো. আবু জুবাইর হোসেন বাবলুকে ৪ সদস্যের তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে। গত ২৭ মার্চ তদন্ত কমিটি গঠন করে কৃষি মন্ত্রণালয় থেকে অফিস আদেশ জারি করা হয়েছে।

আত্মহত্যা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের উদ্ধৃতি দিয়ে অফিস আদেশে বলা হয়েছে, কৃষক দুজনের মৃত্যুর কারণ এবং সেচের পানি সময় মতো না পাওয়ার কারণ উদঘাটন করে সরেজমিনে তদন্ত করে আগামী ৭ কর্মদিবসের মধ্যে বিস্তারিত প্রতিবেদন দাখিল করতে হবে।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন-রাজশাহীর জেলা প্রশাসকের প্রতিনিধি, নাটোরের বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের নির্বাহী প্রকৌশলী (ক্ষুদ্রসেচ) মো. সাজ্জাদ হোসেন, নওগাঁর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মো. সমশের আলী।

জানা যায়, বোরো ধানের জমিতে সেচের পানির জন্য বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) গভীর নলকূপে ঘুরলেও পানি পাচ্ছিলেন না রাজশাহীর গোদাগাড়ী উপজেলার কৃষক অভিনাথ মারান্ডি (৩৬) ও তার চাচাতো ভাই রবি মারান্ডি (২৭)। ক্ষোভে গত বুধবার সন্ধ্যার আগে গভীর নলকূপের সামনেই অভিনাথ ও রবি একসঙ্গে কীটনাশক পান করেছিলেন।

সেদিন রাতে বাড়িতেই মারা যান অভিনাথ। রবিকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত ৮টার দিকে তিনিও মারা যান।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2022 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar