সোনারগাঁয়ে সড়ক সংস্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

দেশের গর্জন প্রতিনিধি (নারায়ণগঞ্জ) সোনারগাঁ: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সড়ক সংস্কারের দাবীতে এলাকাবাসী মানববন্ধন কর্মসূচি পালন করেছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় ্য়ঁড়ঃ;সমমনা প্লাটফর্ম্য়ঁড়ঃ; নামে একটি অরাজনৈতিক সংগঠনের উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলার সোনারগাঁও সরকারি কলেজ সংলগ্ন ব্রীজ থেকে শম্ভুপুরা ইউনিয়নের দড়িগাঁও পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার সড়ক সংস্কার কাজের কার্পেটিংয়ের জন্য বিশ্ব ব্যাংকের অর্থায়নে টেন্ডার আহŸান করা হয়। এ সড়কের কাজের ব্যয় ধরা হয় প্রায় সাড়ে ৭ কোটি টাকা। টেন্ডারের মাধ্যমে “ডলি কনস্ট্রাকশন” নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কটি সংস্কারের কার্যাদেশ পায়। চুক্তি মোতাবেক দুই বছরের মধ্যে সম্পূর্ণ কাজ সম্পন্ন করার কথা ছিলো।

দীর্ঘ ১৮ মাস অতিবাহিত হলেও মাত্র পাঁচ শতাংশ কাজ হয়েছে। টেন্ডার নির্দেশনা মতে সম্পূর্ণ কাজ না করে সড়কের পাশে কিছু গর্ত ও সমস্ত সড়কের কার্পেটিং তুলে খোঁড়াখুড়ি করে বাকী কাজ অসমাপ্ত রেখেই চলে যায় ঠিকাদারী প্রতিষ্ঠানটি। এতে করে রাস্তার খানাখন্দে বৃষ্টির পানি আটকে পথচারী ও যানবাহন চলাচলে মারাত্মক সমস্যা এবং জনগুরুত্বপূর্ণ এ সড়কটি ঠিকাদারি প্রতিষ্ঠানের অবহেলায় জনগণকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এতে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ সৃষ্টি হয়।

তারা আরও জানান, এ সড়কগুলো দিয়ে প্রতিদিন শম্ভুপুরা ইউনিয়ন ও মুন্সিগঞ্জ জেলার হাজার হাজার মানুষ যাতায়াত করে। ঠিকাদারি প্রতিষ্ঠানকে সড়কটি দ্রুত সংস্কার শেষ করার জন্য বারবার তাগিদ দিলেও তারা কোন কর্ণপাত করছে না। ভুক্তভোগীরা দ্রæত সময়ের মধ্যে গুরুত্বপূর্ণ এই সড়কটি সংস্কারের দাবিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

সড়ক সংস্কারের দাবিতে এসময় উপস্থিত ছিলেন মানববন্ধনের আহবায়ক শামছুল আলম পনির, সমমনা প্লাটফর্মের উদ্যোক্তা মোয়াজ্জেম হোসেন, আশরাফুল আলম, পীর মোহাম্মদ, নজরুল ইসলাম, জুলহাস উদ্দিন, হোসেনপুর জণকল্যান সমিতির সভাপতি গোলাম হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাই, জেলা পরিষদের সদস্য এ্যাড. নুরজাহানসহ বিভিন্ন সংগঠন ও কয়েক শতাধিক ব্যক্তি।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2021 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar
%d bloggers like this: