মানিকগঞ্জে সরকারি হাসপাতালে ডিউটি ফাঁকি দিয়ে প্রাইভেটে ব্যস্ত ডাক্তার এমদাদুল হক সোনারগাঁয়ে জালিয়াতির মামলায় মোঃ মজিবুর রহমান গ্রেফতার রূপগঞ্জে অবৈধ গ্যাসলাইন বিস্ফোরনে জ্বলসে গেলো ভাড়াটিয়া আগামী কয়েকদিনের মধ্যে তেল সংকট কেটে যাবে: বাণিজ্যমন্ত্রী ফুলপুরে সড়ক দুর্ঘটনায় বাসের এক হেলপার নিহত, আহত শিশু সহ বেশকিছু যাত্রী সোনারগাঁয়ে আরমান হত্যার সাত বছর পেরিয়েও বিচার না পেয়ে সংবাদ সম্মেলন বড়াইগ্রামের পদ্মবিলের সৌন্দর্য নষ্ট করে চলছে পুকুর খনন আগামী নির্বাচনে জাতীয় পার্টির ভূমিকা থাকবে গুরুত্বপূর্ণ: লিয়াকত হোসেন খোকা এমপি  দেবরকে গলা টিপেই মে’রে ফেললেন ভাবি! ফুলপুরে সড়ক দুর্ঘটনায় আওয়ামীলীগ নেতা নিহত

আশুলিয়ায় গ্যাস সংকট সমাধানের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

ইমদাদুল হক, আশুলিয়া প্রতিনিধি: ঢাকার সাভারস্থ আশুলিয়ার শিল্পাঞ্চলে গ্যাস সংকট সমাধানের দাবীতে মানববন্ধন করেছে সাভার ও আশুলিয়ার গার্মেন্টস শ্রমিক সংগঠন সমুহ। শুক্রবার (৮ এপ্রিল) সকালে ঢাকা-চন্দ্রা মহাসড়কের আশুলিয়া প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এসময় বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ সরোয়ার হোসেন জানান, ইদানিং সাভার ও আশুলিয়ার গার্মেন্টস কারখানাগুলোতে গ্যাসের ‘প্রেসার’ কম থাকাতে উৎপাদন ব্যহত হচ্ছে। একারণে দেশের অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়ছে। তিতাসের অসাধু কর্মকর্তা ও কর্মচারীরা বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ প্রদান করাতেই বর্তমানে শিল্পাঞ্চলে গ্যাসের ‘প্রেসার’ কম।

আমাদের আজকের এই ‘প্রোগ্রাম’ সরকারের বিরুদ্ধে নয় কিংবা সরকারকে নামিয়ে অন্য কাউকে সরকারে বসানোর জন্য নয়। আজকের এই প্রতিবাদ ও মানববন্ধন হলো আমাদের মৌলিক অধিকারের নিশ্চয়তার জন্য এবং সাধারণ মানুষের আকাঙ্খা প্রতিফলনের জন্য। তিনি আরও বলেন, আমরা আজ সাভার-আশুলিয়ার শ্রমিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ সুশৃঙ্খলভাবে এই গ্যাস সংকট সমাধানের দাবীতে প্রতিবাদ হিসেবে এখানে দাঁড়িয়েছি।

আমরা আজকের এই অনুষ্ঠান থেকে একটা ‘আল্টিমেটাম’ দিচ্ছি, যদি অচিরেই এই গ্যাসের ‘প্রেসার’ সংকট না কাটে তাহলে আমরা সাভার ও আশুলিয়ার সাধারণ মানুষ ও সকল শ্রমিকদের নিয়ে সাভারের তিতাসের কার্যালয় ঘেরাও করতে বাধ্য হবো।

এখানে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন রয়েছেন, আমরা আপনাদের মাধ্যমে জানিয়ে দিতে চাই, বিষয়টার তদন্ত করা অত্যন্ত জরুরী দরকার। কারণ দ্রব্যমূল্য বৃদ্ধির পাশাপাশি শিল্পাঞ্চলে গ্যাসের ‘প্রেসার’ সংকট নিয়েও সরকারের বিরুদ্ধে সমালোচনা হচ্ছে। তাই আমরা চাই, সরকার যেন সাভার ও আশুলিয়ার শিল্পাঞ্চলে গ্যাসের ‘প্রেসার’ সংকট সমাধানে তিতাসকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করে।

এসময় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর কেন্দ্রীয় কমিটির সভাপতি অরবিন্দু বেপারী বিন্দু প্রমুখ সহ অন্যান্য নেতৃবৃন্দ। মানববন্ধন শেষে শ্রমিক নেতৃবৃন্দ ঢাকা-চন্দ্রা মহাসড়কে বিক্ষোভ মিছিল করেন।

এব্যাপারে মুঠোফোনে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল বিপনন অফিস এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম এর কাছে জানতে চাওয়া হয়। তিনি জানান, এটা একটা জাতীয় ইস্যু, তাই এবিষয়ে কথা বলতে আমাদের উর্ধতন কর্তৃপক্ষের নিষেধ আছে।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2022 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar