আশুলিয়ার ইয়ারপুরে মঞ্জু দেওয়ানের নেতৃত্বে ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারীদের প্রতিহত

ইমদাদুল হক, আশুলিয়া প্রতিনিধি: ঢাকার সাভারস্থ আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নে সনাতন ধর্মাবলম্বীদের পুজামন্ডপে হামলার প্রাক্কালে তাদেরকে প্রতিহত করেছে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। শুক্রবার (১৫ অক্টোবর) জুমা’র নামাজের পর নরসিংহপুর এলাকার হাজীপাড়া মসজিদ এবং সোনামিয়া মার্কেট মসজিদ থেকে আনুমানিক ১৫০০ মুসল্লীদের উস্কানি দিয়ে একটি চক্র স্থানীয় কয়েকটি পুজামন্ডপে হামলার জন্য অগ্রসর হয়।

এসময় সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জুর নেতৃত্বে শত শত নেতাকর্মীরা তাদেরকে প্রপ্তিহত করেন। এসময় পুলিশ এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের লক্ষ্য করে হামলাকারীরা বৃষ্টির মতো ইটপাটকেল নিক্ষেপ করে।

এসময় দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু সহ কয়েকজন আহত হন। সন্ধ্যা পর্যন্ত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পুলিশের পাশাপাশি স্থানীয় পুজামন্ডপগুলোর নিরাপত্তায় অবস্থান করেন। পরে শান্তিপূর্ণ বিসর্জন অনুষ্ঠান শেষ হয়। এসময় দুইজন হামলাকারীকে আশুলিয়া থানার পুলিশ আটক করে বলে জানান আশুলিয়া থানার ওসি তদন্ত জিয়াউল হক।

পরে মহাসড়ক ধরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারী উস্কানিদাতাদের বিরুদ্ধে নানান শ্লোগান সহ মটর সাইকেল শোভাযাত্রায় অংশ নেয়। এসময় উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু, আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন, ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শাহেদ, আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য সুমন আহমেদ ভুইয়া, শাহাবুদ্দিন সাবু প্রমুখ সহ আওয়ামী লীগ ও সকল সহযোগী নেতাকর্মীরা।

শোভাযাত্রা শেষে জিরাবো দেওয়ান ইদ্রিস কলেজ মাঠে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে যখন এদেশ উন্নয়নের মহাসোপানে, যখন হিন্দু-মুসলমান ও অন্য ধর্মাবলম্বীরা পাশাপাশি শান্তিপূর্ণ ভাবে যার যার ধর্ম পালন করে চলেছে, ঠিক তখনই বিএনপি-জামাত ও মৌলবাদী চক্র এই ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করতে নানান ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

তিনিআরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নিজেই বলেছেন যে, কুমিল্লায় যে বা যারাই পবিত্র আল কোরআন এর অবমাননা ঘটিয়েছে এর দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবেন। পুজামন্ডপে হামলার অভিযোগে দুইজনের ইউপি চেয়ারম্যান এর মনোনয়ন বাতিল করেছেন। মোটকথা তার সরকার সকল ধর্মের মানুষের নিরাপত্তা বিধানে কাজ করে চলেছে। এরপরেও আজ নরসিংহপুরে যারা এই পুজামন্ডপে হামলার চেষ্টা করলো, তারা অত্যন্ত জঘন্য কাজ করেছে। আমরা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন ওইসব ষড়যন্ত্রকারীদের আজ ইয়ারপুরে প্রতিহত করেছি আগামীতেও প্রতিহত করবো ইনশা আল্লাহ।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2021 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar
%d bloggers like this: