শিকারীর কবল থেকে শতাধিক কালিম পাখি উদ্ধার

সিংড়া প্রতিনিধি: চলনবিল থেকে ৬০ টি বকসহ শতাধিক কালিম পাখি উদ্ধার করা হয়েছে। অভিযানে চালিয়ে উদ্ধার করা হয় পাখি শিকারের সরঞ্জামও। এছাড়া ধ্বংস করা হয়েছে পাখি শিকারের ফাঁদ ২৮টি কিল্লা ঘর।

মঙ্গলবার ভোরে চলনবিল অধ্যুষিত সিংড়া উপজেলার দুর্গম শালিখা এলাকায় পাখি শিকারীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালায় রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র রক্ষা কমিটির সদস্যরা।

পরে চলনবিলের পেট্রোবাংলা পয়েন্ট এলাকায় উদ্ধারকৃত বক ও দুর্গাপুরের উদ্ধারকৃত অর্ধশত বেগুনি কালিম পাখি অবমুক্ত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান, চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা রাহাত হোসেন, বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবির, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহ-সভাপতি হাসান ইমাম, সাংবাদিক খান মো. শারফুল ইসলাম খোকন, গোল-ই-আফরোজ কলেজের ভিপি সজিব ইসলাম জুয়েল, পরিবেশ কর্মী হাসিবুল হাসান শিমুল, আব্দুল্লাহ আল মামুন, জুবায়ের আহমেদ, কুরবান আলী, আব্দুল মান্নান হাবিব, আবু বকর সিদ্দিক প্রমুখ।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, পাখি ও প্রকৃতি বাঁচাতে প্রতিদিন ভোরে তার সদস্যরা বিলের দুর্গম এলাকায় ছুটে যাচ্ছেন। শিকারীদের আটক করে প্রশাসনের মাধ্যমে সাজা প্রদান ও মুচলেকা নিচ্ছেন। এছাড়া তারা মানুষকে সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2021 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar
%d bloggers like this: