নরসিংদীতে রায়পুরায় দুইপক্ষের সংঘর্ষে দুইজন নিহত, আহত ২০

রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি: নরসিংদীর রায়পুরার চরাঞ্চলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে গুলি ও টেঁটাবিদ্ধ হয়ে দুইজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছে কমপক্ষে ২০ জন। বৃহস্পতিবার ভোরে চরাঞ্চলের পাড়াতলী ইউনিয়নের কাচারিকান্দি গ্রামে এই ঘটনা ঘটেছে। নিহতরা হলেন- কাচারিকান্দি গ্রামের মৃত মলফত মিয়ার ছেলে সাদির মিয়া (২২) ও আসাদ মিয়ার ছেলে হিরন মিয়া (৩৫)।

আহতদেরকে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নরসিংদী সদর সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে যাদের নাম জানা গেছে তারা হলেন: আল আমিন (২০), হক মিয়া (৪৮), দানু মিয়া (৬০), নাজমা বেগম (২৪), সামসুন্নাহার (৩৪), নাজির মিয়া (২১), মহারাজ মিয়া (২০), শুক্কুর মিয়া (৩০), রাকিব মিয়া (১৮), রমজান (১৮), মোখলেছ (১৮), জজ মিয়া (১৬), শহিদ মিয়া (৪৫)হান্নান মিয়া (১৯) সালাম মিয়া (৩৩) জাহাঙ্গীর (২৯) জামাল মিয়া (৩০) মোবারক (২৭) অহিদ মিয়া (৩০) ও শাহ মিয়ার ছেলে অহিদ মিয়াকে চোখে গুলিবিদ্ধ অবস্থা ঢাকায় পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে কাচারিকান্দি গ্রামের সাবেক ইউপি সদস্য মৃত ফজলু মিয়ার ছেলে শাহ আলম ওরফে ছোট শাহআলম এর সাথে সাবেক ইউপি সদস্য আব্দুল কাদিরের ছেলে বর্তমান ইউপি সদস্য শাহ আলম ওরফে বড় শাহআলমের বিরোধ চলে আসছিল। এই জেরে গত রোজার ঈদের পরের দিন উভয় পক্ষের মধ্যে সংঘর্ষে ছোট শাহআলম সমর্থক শহিদ মিয়া ও ইয়াসিন মিয়া নামে দুই জন টেটাবিদ্ধ হয়ে প্রাণ হারায়।

উক্ত ঘটনার পর বড় শাহ আলমের লোকজন এলাকা ছেড়ে পালিয়ে যায়। আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে এলাকা ছেড়ে পালিয়ে বেড়ানো লোকজন আবার এলাকায় প্রবেশের চেষ্টা শুর করেন। এরই জেরে বৃহস্পতিবার ভোরে বড় শাহআলমের লোকজন দেশী-বিদেশী অস্ত্রশস্ত্র নিয়ে ছোট শাহআলমের লোকজনের উপর হামলা চালিয়ে এলাকায় প্রবেশের চেষ্টা করে। এসময় হামলাকারীদের গুলি ও টেঁটায় উভয় পক্ষের অন্তত ২০জন গুরতর আহত হয়।

এরমধ্যে ঘটনাস্থলেই ছোট শাহআলম সমর্থক হিরন মিয়া গুলিবিদ্ধ হয়ে মারা যায় এবং সাদির মিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় মোখলেছসহ বেশ কয়েকজনকে নরসিংদী সদর হাসপাতালে পাঠানো হয়। আহত রাকিব মিয়া জানান, আজ ভোরে বড় শাহআলমের লোকজন অতর্কিতভাবে তাদের উপর হামলা চালায়।

এসময় তাদের হাতে থাকা টেটা, বল্লম, বন্দুকসহ দেশী-বিদেশী অস্ত্র দিয়ে আঘাত করে। নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান বলেন, পূর্ব বিরোধ নিয়ে এই সংঘর্ষের ঘটনায় দুইজন নিহত হয়েছেন। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। পরবর্তি সহিংসতা এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে এলাকায় পরিস্থিতি শান্ত রয়েছে। মোবাইলঃ- ০১৭১৬৪৭০০০৩।

খবরটি শেয়ার করুন....
© All rights reserved  2021 DesherGarjan
Design & Developed BY Subrata Sutradhar
%d bloggers like this: